July 14, 2024, 12:35 am
শিরোনামঃ
শিরোনামঃ
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৭, ৮, ৯নং ওয়ার্ডে প্রথম যুব কাউন্সিলর রাকিবুল ইসলাম ইফতি যতোই প্রতিকূলতা আসুক না কেন যতটুকু সম্ভব ভালোবাসার বিনিয়োগ করুন:- ছাত্রলীগ নেতা কাউসার। মুক্তিযোদ্ধাদের প্রতি কেন এত অসম্মান! শিবপুরে স্মার্ট শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারী ফেডারেশনের সম্মেলন অনুষ্ঠিত সামাজিক সংগঠন ‘ধলেশ্বরী তীরে’র উদ্যোগে বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিতকরণ সভা রায়পুরায় জাতির পিতা বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণ রায়পুরায় নবনির্মিত শহীদ মিনারের শুভ উদ্বোধন করেন ফরিদা ইয়াসমিন শিবপুরে কৃষকলীগের বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বাধন রায়পুরায় নদীতে ভাসছিল অজ্ঞাতনামা মরদেহ, যা বলছে এলাকায় বাসী..!!
নোটিশঃ
আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। নিউজ শেয়ার করে আমাদের সাথে থাকুন।

সোনারগাঁয়ে মহান মে দিবস পালিত

রিপোর্টারের নামঃ
July 14, 2024, 12:35 am

সোনারগাঁ(নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃশ্রমিক-মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে

নারায়ণগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাতের নির্দেশনায় জাতীয় শ্রমিকলীগ সোনারগাঁ শাখার আয়োজনে মহান মে দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার (১ মে) সকাল ১১টার দিকে জাতীয় শ্রমিকলীগ ঢাকা চট্টগ্রাম মহাসড়কে টিপরদী মেঘনা ইকোনমিক জোনের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি নিয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মোগড়াপাড়া চৌরাস্তা এসে শেষ হয়।

এরপর জাতীয় শ্রমিকলীগ মোগড়াপাড়া চৌরাস্তা আল মদিনা শপিং কমপ্লেক্স এর সামনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইমরাত নির্মাণ শ্রমিক ট্রেড ইউনিয়ন সোনারগাঁ উপজেলা শাখার সভাপতি ও ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স সহ সভাপতি নারায়ণগঞ্জ জেলা শাখার সহসভাপতি সালাউদ্দিন প্রিন্সের সভাপতিত্বে করেন।

এসময় সালাউদ্দিন প্রিন্স বলেন, মহান মে দিবস একটি গুরুত্বপূর্ণ দিবস। বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। ১৮৮৬ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা ৮ ঘণ্টা কাজের দাবিতে জীবন উৎসর্গ করেছিলেন। ওইদিন তাদের আত্মদানের মধ্যদিয়ে শ্রমিক শ্রেণীর অধিকার প্রতিষ্ঠিত হয়েছিল।

শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের জন্য শ্রমিকদের আত্মত্যাগের এই দিনকে তখন থেকেই সারা বিশ্বে ‘মে দিবস’ হিসেবে পালন করা হচ্ছে। শ্রমিকের ন্যায্য অধিকার আদায়ে আমাদের ভূমিকা সচেষ্ট থাকবে এটাই হোক আজকের দিবসের অঙ্গীকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এরকম আরো নিউজ
এক ক্লিকে বিভাগের খবর