July 14, 2024, 1:20 am
শিরোনামঃ
শিরোনামঃ
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৭, ৮, ৯নং ওয়ার্ডে প্রথম যুব কাউন্সিলর রাকিবুল ইসলাম ইফতি যতোই প্রতিকূলতা আসুক না কেন যতটুকু সম্ভব ভালোবাসার বিনিয়োগ করুন:- ছাত্রলীগ নেতা কাউসার। মুক্তিযোদ্ধাদের প্রতি কেন এত অসম্মান! শিবপুরে স্মার্ট শিক্ষা প্রতিষ্ঠান কর্মচারী ফেডারেশনের সম্মেলন অনুষ্ঠিত সামাজিক সংগঠন ‘ধলেশ্বরী তীরে’র উদ্যোগে বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিতকরণ সভা রায়পুরায় জাতির পিতা বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণ রায়পুরায় নবনির্মিত শহীদ মিনারের শুভ উদ্বোধন করেন ফরিদা ইয়াসমিন শিবপুরে কৃষকলীগের বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বাধন রায়পুরায় নদীতে ভাসছিল অজ্ঞাতনামা মরদেহ, যা বলছে এলাকায় বাসী..!!
নোটিশঃ
আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। নিউজ শেয়ার করে আমাদের সাথে থাকুন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দূর্নীতিতে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষকরা

রিপোর্টারের নামঃ
July 14, 2024, 1:20 am
Oplus_131072

শিক্ষকদের সাথে আতাত করে যোগ্য শিক্ষকদের যোগ্য জায়গায় বদলি না করে অযোগ্যদের বদলি বহাল করায় শিক্ষকদের মাঝে চরম ক্ষোভ প্রকাশ পেয়েছে।

তথ্যমতে জানা যায়, সোনারগাঁও উপজেলায় ১১৩ টি সরকার প্রাথমিক বিদ্যালয় রয়েছে।তার মধ্যে কয়েকটি বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে। এই শুন্য পদগুলি পূরণের জন্য গত ৩০শে মার্চ অনলাইনে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়।সেই বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে সোনারগাঁও উপজেলা প্রাথমিক শিক্ষক মোট ৩৭ জন বদলীর আবেদন জমা দিয়েছেন।সেই আবেদনের যাচাই-বাছাই করে উপজেলা শিক্ষা অফিসার দৌলতুর রহমান ৩৫ জনের আবেদন বাতিল ঘোষণা করেন উৎকোচের মাধ‍্যমে দুইজনকে বহাল রাখেছেন।

সোনারগাঁও উপজেলা প্রাথমিক শিক্ষকরা বিশেষসূত্রে জানতে পারেন, যোগ্য শিক্ষকদের নির্বাচিত না করে অযোগ্য শিক্ষকদের বদলি বহাল রেখেছেন।এত করে শিক্ষকদের মনে চরম খুব প্রকাশ পেয়েছে।

জানা যায়,সোনারগাঁ উপজেলার বাড়ি মজলিশ সরকারি প্রাথমিক বিদ‍্যালয়,ভবনাথপুর সরকারি প্রাথমিক বিদ‍্যালয়,হাড়িয়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয়,ফতেপুর সরকারি প্রাথমিক বিদ‍্যালয়,চরলাল সরকারি প্রাথমিক বিদ‍্যালয় এই কয়টি বিদ‍্যালয়ে পদ শূন‍্যের কারনে সর্ব মোট ১০জন শিক্ষক এর দরকার। সেখানে শিক্ষকদের আবেদন অনুযায়ী দুরত্ব কারো কারো কম বেশী হতে পারে। সে জন‍্য ৩৫ জনের আবেদন বাতিল হয় কিভাবে? শুধু এখানে দুই জন টিকে যায়। আরো তো আট জন শিক্ষকের প্রয়োজন রয়েছে। তাদের কিভাবে সমাধান করা হবে। ঐ স্কুল গুলোতে শিক্ষকের প্রয়োজন রহিয়াছে। এদের তো আবার বিজ্ঞপ্তির মাধ‍্যমে শিক্ষক বদলি দিতে হবে।

এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার দৌলতুর রহমান এর কাছে জানতে চাইলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেকের দূরত্ব সঠিক মত দেওয়া হয় নাই,সেই জন্য তাদেরকে বাতিল করা হয়েছে। তবে আপনাদের কাছে তথ্য পেয়েছি যেহেতু এটা পুনরায় আবার বিবেচনা করা হবে এবং দেখানো হবে।

এ বিষযয়ে শিক্ষকগণ জানিয়েছেন,সঠিক তদন্তের মাধ্যমে এই বদলি প্রক্রিয়া সঠিক জায়গায় দেওয়া হোক। এটাই আমরা চাই। এখানে স্বচ্ছতার মাধ্যমে সব কাজ করা হোক। কোন দালাল চক্রের মাধ্যমে যাতে কাউকে সুযোগ-সুবিধা দেওয়া না হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এরকম আরো নিউজ
এক ক্লিকে বিভাগের খবর